বাচসাসের নির্বাচনী কার্যক্রমের ওপর আবারও স্থিতাবস্থা জারি

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৬ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) শুক্রবারের (২ সেপ্টেম্বর) অনুষ্ঠিতব্য নির্বাচনের ওপর ফের স্থিতাবস্থা বজায় রাখার জন্য আদেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) ঢাকা জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান বাচসাসের নির্বাচন। এর আগে গত ১৮ আগস্ট ঢাকার চতুর্থ জ্যেষ্ঠ সহকারী জজ তানিয়া শাম্মী স্থিতাবস্থা বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে ২২ আগস্ট ফের শুনানি শেষে সেই স্থিতাবস্থা প্রত্যাহার করে নেয়া হয়।

বাচসাসের সদস্য মো. জাহিদ হাসানের অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে করা আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচনী তফসিলের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। পরে ওই আদেশ প্রত্যাহার করায় তিনি আবার জেলা ও দায়রা জজ আদালতে আপিল করেন। ওই আপিলের ওপর প্রাথমিক শুনানি শেষে আবারও স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন আদালত।

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শুক্রবার ২ স্পেটেম্বর। এদিন জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সাধারণ সভা অনুষ্ঠিত হয়ে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু স্থিতাবস্থার এ আদেশের কারণে ভোট গ্রহণ স্থগিত হয়। বাচসাসের ২০২২-২০২৪ মেয়াদের এবারের নির্বাচন হচ্ছে প্যানেলবিহীন। মোট ২১টি পদের বিপরীতে লড়ছেন ৩৪ জন প্রার্থী।

জানা গেছে, আগামী রোববার নতুন করে সিদ্ধান্ত নেয়ার পর ভোটের বিষয় জানানো হবে। সেই সাথে কোর্টের স্থিতাবস্থা ওঠার পর এ নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: