প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

এবার শক্তিশালী অস্ট্রেলিয়াকেও হারালো জিম্বাবুয়ে

   
প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, ৩ সেপ্টেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার এই দলকে শক্তিশালী না বলার কোনো কারণ নেই। কারণ দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর শেষ ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই নেমেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু তাই নয়, সফরকারীদের বিপক্ষে নিজেদের মাটিতেই খেলছিল স্মিথ-ওয়ার্নাররা। তবুও খর্বশক্তির জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে তিন উইকেটের ব্যবধানে হেরেছে ফিঞ্চের দল।

টাউন্সভিলে আজ তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। সিদ্ধান্তটা যে ভুল কিছু ছিল না, তা প্রথম থেকেই প্রমাণে ব্যস্ত হয়ে পড়েন জিম্বাবুইয়ান বোলাররা। ১৪১ রানের মধ্যে কেবল ওয়ার্নারই করেছেন ৯৪ রান। বাদ বাকিরা শুধুই আসা যাওয়ার মিছিলে ছিলেন। মাত্র ৩ ওভার বোলিং করে ১০ রান খরচে ৫ উইকেট তুলে নিয়েছেন রায়ার্ন বার্ল।

১৪২ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক চাকাভার ৩৬ ও মারুমানির ৩৫ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৯তম ওভারেই জয়ের বন্দরে পৌছে যায় জিম্বাবুয়ে। ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ এ শেষ করে রেজিস চাকাভার দল।

উল্লেখ্য, তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে অস্ট্রেলিয়ার একাদশে ছিলেন মিচেল স্টার্ক, হ্যাজেলউড, জাম্পা, ওয়ার্নার, ম্যাক্সওয়েল, ফিঞ্চ, স্টোনিসের মতো বড় বড় তারকারা।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: