ভাঙ্গায় দফায় দফায় সংঘর্ষ, অন্তত ৩০ টি দোকানে হামলা-ভাঙচুর

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০১:২২ পিএম

ফরিদপুরের ভাঙ্গায় দফায় দফায় সংঘর্ষে অন্তত ৩০টি দোকান ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৭ টার দিকে জোটবদ্ধ ভাবে পূর্ব সদরদী নতুন বাজারে দোকান-পাটে হামলা চালায় দুই গ্রামবাসী। এর আগে গতকাল শুক্রবার বিকালে ঘারুয়া ফুটবল মাঠে খেলার সময় উত্তেজনা সৃষ্টি হয়, পরবর্তীতে ঘারুয়া বাজারে দোকান-পাটে হামলা চালায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে উপজেলার ঘারুয়া ইউনিয়নের চানপুট্টির ও মক্রমপুট্টি মোড় এলাকায় মাদক সেবন করতে যায় একই উপজেলার চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদীর এলাকার দুই জন তখন মক্রপুট্টি এলাকার কয়েকজন বাধা দিলে কথা কাটি কাটি হয়। এর কয়েকদিন পর গতকাল মক্রমপুট্টির বেশ কয়েকজন ঘারুয়া স্কুল মাঠে ফুটবল খেলতে আসে, তখন পূর্ব সদরদীর লোকজন উস্কানি দেয়। এর পরে উত্তেজনা সৃষ্টি হয়। পরবর্তীতে পূর্ব সদরদীর লোকজন ঘারুয়া বাজারে হামলা চালায়। এতে বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। পরবর্তীতে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর পর আজ সকালে ঘারুয়া ইউনিয়নের মক্রমপুট্টি ও দক্ষিণ চাঁনপুট্টির লোকজন সকালে পূর্ব সদরদীর দোকান পাট ভাঙচুর করে। এই সময়ে অনন্ত ৩০ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

এই সময়ে দুই পারের দোকানে পাটে সাটার ও ভেতরে থাকা মালামাল ক্ষতিগ্রস্ত হয়। পূর্ব সদরদী নতুন বাজারের ভিআইপি স্যলুনের ভিতরে গ্লাস ভাঙচুর করা হয়। এছাড়া নাসির ডেকরটের বেশ ২ টি বক্স ও ২ টি মিক্সছার সেট এবং মানিক মিয়ার ৭ থেকে ৮ মন পাট নদীতে ফেলে দেওয়ার অভিযোগ করে।

এই বিষয়ে আমানত খন্দকার বলেন, আমার দোকানে হামলা চালিয়ে আমার দুটি সাটার একদম নষ্ট করে ফেলেছে।

অপরদিকে গতকাল বিকালে সজীব কনফেকশনারিতে হামলা চালিয়ে ফ্রিজের ক্ষতিগ্রস্ত করে এছাড়া কুতুব স্টোরে একটি বেড়েলে আগুন ধরিয়ে দেয়। এছাড়া একটি গ্রেজসহ আরো তিন চারটি দোকানে ভাঙচুর করে।

এই বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। যে কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: