চা-শ্রমিকদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩১ পিএম

দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোনভাবেই কাজে ফিরবো না চা-শ্রমিকদের এমন ঘোষণার পর তাদের কাজে ফেরাতে নানা ভাবে চেষ্টা করা হয়েছে। প্রতিদিনের মজুরি ১২০ টাকা থেকে ৩০০ টাকা করার দাবিতে টানা ২০ দিন কর্মবিরতি পালন করেন চা শ্রমিকরা। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ১৭০ টাকা মজুরিতে কাজে ফিরেন তারা। চা-শ্রমিকদের সকল দাবী ও তাদের সুখ-দুঃখে পাশে থাকার জন্য শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা-শ্রমিকদের ভিডিও কনফারেন্স আয়োজন করা হয়েছে।

এদিন শুরুতেই পাত্রখোলা চা-শ্রমিকদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। গত ৯ আগস্ট থেকে দৈনিক মজুরি ৩০০ টাকা করার দাবিতে দেশের ২৪১টি চা বাগানের প্রায় সোয়া লাখ শ্রমিক আন্দোলন চালিয়ে আসছিলেন। সমস্যা সমাধানে ইতিমধ্যে গত ২৭ অগাস্ট গণভবনে চা বাগান মালিকদের সংগঠন বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের (বিটিএ) সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করেছেন। এরপর শ্রমিকদের বেতন ১৭০ টাকা করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী পরে কাজে ফেরে শ্রমিকেরা।

কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন মৌলভীবাজারের পাত্রখোলা চা বাগানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, মৌলভীবাজার-আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদসহ প্রশাসনের সকল কর্মকর্তা ও জনপ্রতিনিধরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: