প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহে বসল পুরাতন গাড়ির হাট

   
প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, ৩ সেপ্টেম্বর ২০২২

ময়মনসিংহে এই প্রথম পুরাতন গাড়ি বেচাকেনার হাট উদ্বোধন করেছে। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কাচারিঘাটের হিমু আড্ডা আঙ্গিনায় এ হাটের উদ্বোধন করেন, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম। ‘ময়মনসিংহ কার হাট’ নামে এই হাট প্রতি শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্রেতা বিক্রেতা ও দর্শনার্থীদের জন্য হাটটি উন্মুক্ত থাকবে।

এসময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সহসভাপতি ফেরদৌস আহমেদ স্বপন, জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান, কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে আমিনুল হক শামীম বলেন, অনেকেই পুরাতন গাড়ি কিনতে চান। কিন্তু ঢাকায় গিয়ে রেজিস্ট্রেশনসহ বিভিন্ন ঝামেলা মনে করে ঢাকায় গিয়ে কিনতে চান না। তবে, এই গাড়ির হাট ময়মনসিংহে হওয়ায় ক্রেতা বিক্রেতারা হাটে গিয়ে নিজে দেখে শুনে গাড়ি বেচাকেনা করতে পারবেন।

কার হাটের পরিচালক রাকিবুল ইসলাম শাহীন বলেন, ঢাকায় গিয়ে অনেকেই হয়রানির শিকার হন। হয়রানিমুক্ত পুরাতন গাড়ি কেনা-বেচার কথা ভেবেই বিভাগীয় শহর ময়মনসিংহে আমরা এ হাটের যাত্রা শুরু করেছি। এখানে প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল পাওয়া যাবে। তিনি আরও বলেন, মোটরসাইকেলের জন্য ৫০০ টাকা ও অন্য গাড়ির ক্ষেত্রে ১ হাজার টাকা রেজিস্ট্রেশন ফি ধরা হয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: