প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ জামাল বাদশা

লালমনিরহাট প্রতিনিধি

বাড়ি থেকে ডেকে এনে থানায় ছাত্রলীগ কর্মীকে নির্যাতন, ওসির প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলন

   
প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ৩ সেপ্টেম্বর ২০২২

থানায় ডেকে এনে মিজানুর রহমান নামে এক ছাত্রলীগ কর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি গোলাম রসুলের বিরুদ্ধে। এ ঘটনায় ওসি’র বিচার না হলে আত্মহত্যার হুমকিও দিয়েছেন ওই ছাত্রলীগ কর্মী। একইসঙ্গে ওসি মাদক সেবন করে কি না এ জন্য ডোপ টেস্টের দাবী করেন লালমনিরহাট জেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক আহম্মেদ মেলভিন।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে জেলার কালীগঞ্জ উপজেলায় এক সংবাদ সম্মেলন এমন বক্তব্য দেন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহম্মেদ মেলভিন ও নির্যাতনের শিকার মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে লালমনিরহাট জেলা ছাত্রলীগের মেলভিন বলেন, দীর্ঘদিন ধরে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি নেই। তাই আমি জাতীয় শোক দিবসে একটি অনুষ্ঠানের আয়োজন করি। ওই অনুষ্ঠানে অংশগ্রহন করেন মিজানুর রহমানসহ শত শত ছাত্রলীগের নেতা-কর্মী। এতে কতিপয় নেতা ক্ষিপ্ত হয়ে হয়তো বা ওসি গোলাম রসুলকে দিয়ে ছাত্রলীগ কর্মী মিজানুর রহমানকে বাড়ি থেকে ডেকে এনে থানায় আটকিয়ে রেখে নির্যাতন করেন। তাকে মাদক মামলায় ফাঁসানোর হুমকিও দেয় ওসি।

সংবাদ সম্মেলনে আহম্মেদ মেলভিন আরো বলেন, কালীগঞ্জে মাদকের ভয়াবহতা দেখা যাচ্ছে। ওসি নিজেই মাদক সেবন করেন কি না এজন্য তার ডোপ টেস্ট করা প্রয়োজন।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ কর্মী মিজানুর রহমান বলেন, আমাকে বাড়ি থেকে ডেকে এনে থানায় আটকিয়ে রেখে নিযার্তন করেছেন ওসি। ছাত্রলীগ করা নাকি আমার পাছার ভেতরে ঢুকে দিবে। সংবাদ সম্মেলনে ওই ছাত্রলীগ কর্মী বলেন, যদি আমার নির্যাতনের জন্য ওসি গোলাম রসুলের বিচার না হয়। তাহলে বলবো ছাত্রলীগ করা কি আমার অপরাধ? আমি ঘোষণা দিচ্ছি যদি ওসি’র বিচার না হয় আমি আত্মহত্যা করব। আমার মৃত্যুর জন্য ছাত্রলীগ দায়ী থাকবে।

লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশ এ ঘটনার বিষয়ে বলেন, ছাত্রলীগ কর্মীকে নির্যাতনের বিষয়টি আমরা শুনেছি। তদন্ত করে কেন্দ্রীয় ও জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: