প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নগর সাংবাদিকদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে: মেয়র আতিক

   
প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, ৪ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সিটি করপোরেশন থেকে নগর সাংবাদিকদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এছাড়া দক্ষতা বৃদ্ধির জন্য নগর সাংবাদিকদের সিটি করপোরেশন থেকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে, নগর উন্নয়ন দেখার ব্যবস্থা করে দেওয়া হবে বলেও জানান তিনি। শনিবার (৩ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে আয়োজিত নগর সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা ব‌লেন। সিটি রিপোর্টার্স ফোরাম (সিআরএফ) দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

এ সময় মেয়র বলেন, সাংবাদিকেরা সমাজের দর্পণ। তারা মানুষের কাছে তথ্য ও সংবাদ প্রকাশ করেন। তবে তথ্য যাচাই করে সত্য প্রকাশ করতে হবে। কারণ সাংবাদিকদের গঠনমূলক সংবাদের মাধ্যমেই সুন্দর ও জবাবদিহিমূলক সমাজ ও রাষ্ট্র গড়ে তোলা সম্ভব।

ঢাকা মহানগরে অনেক সমস্যা আছে স্বীকার করে মেয়র আতিকুল ইসলাম বলেন, সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে। সফলতা আসবে, আসতেই হবে। খাল উদ্ধার, ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। যানজট থেকে মুক্তির জন্য বিভিন্ন কাজ হচ্ছে। সবার সঙ্গে সমন্বয় করেই কাজগুলো হচ্ছে। সমস্যাগুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। সঙ্গে সমন্বয়হীনতাও আছে। সমন্বয়হীনতাই নগর উন্নয়নে বিরাট চ্যালেঞ্জ। নগরের একজন সেবক হি‌সে‌বে সবার সহযোগিতা নিয়ে সব সমস্যা সমাধান করে এ শহরকে পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য করে তুলবো। সনদ বিতরণ অনুষ্ঠানে টিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, সিটি রিপোর্টার্স ফোরামের সভাপতি আদিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: