রাবিতে মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৬ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী ‘মুক্তেশ্বরী দ্বিতীয় আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন ’ শুরু হয়েছে। এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ৩০০ জন সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবীরা অংশ নিবেন। রোববার (৪ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টায় ডীনস্ কমপ্লেক্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান। এ সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ রেলওয়ে মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

এসময় রাবির প্রাক্তন উপাচার্য ও নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বর্তমান উপাচার্য অধ্যাপক আবদুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ আব্দুল জলিল ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ইলিয়াছ হোসেন ও অধ্যাপক সুষ্মিতা চক্রবর্তী।

দুই দিনব্যাপী এই সম্মেলনে আরো থাকবে ‘ভারতীয় উপমহাদেশের লোকধর্ম ও দর্শন’ এবং ‘মনোজগতে ধর্ম ও সমাজ’ শীর্ষক আলোচনা ও সেমিনার। সম্মেলন উপলক্ষে এদিন সকালে এক বর্ণাঢ্য শোভযাত্রা বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় অন্যদের মধ্যে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও সম্মেলনের সমন্বয়ক ড. অনুপম হীরা মন্ডলসহ ফোকলোর বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকবৃন্দ অংশ নেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: