জাপানিজ ইসুজু ট্রাকের ৩টি নতুন মডেল বাজারে আনলো উত্তরা মোটর্স

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:১০ পিএম

বাংলাদেশে জাপানিজ কমার্শিয়াল ভেহিকল ব্রান্ড ইসুজুর একমাত্র পরিবেশক উত্তরা মোটর্স লিমিটেড সম্প্রতি বাজারে নিয়ে এলো ১.৫ টন (ইসুজু এনএলআর ৫৫ই ও ইসুজু এনএলআর ৫৫এইচ) ও ৩ টন (ইসুজু এনএমআর ৫৫এইচ) পেলোড এর ৩টি নতুন মডেলের ইসুজু ট্রাক। উত্তরা মোটর্স লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (ইসুজু), কর্নেল মোহাম্মদ ফারুক ইয়া আযম, পিপিএম (অবঃ), জেনারেল ম্যানেজার (সেলস), মেজর আলিমুর রহমান (অবঃ), জেনারেল ম্যানেজার (সার্ভিস), মোঃ মতিয়ার রহমান এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (সার্ভিস), মোঃ সাজ্জাদুল আলম যৌথভাবে ঢাকার তেজগাঁও-এ অবস্থিত উত্তরা সার্ভিসেস লিমিটেডে নতুন মডেলের ট্রাকগুলোর উদ্বোধন করেন।

ম্যানুয়াল-ট্রান্সমিশন বিশিষ্ট ইসুজু এনএলআর ৫৫ই, ইসুজু এনএলআর ৫৫এইচ এবং ইসুজু এনএমআর ৫৫এইচ এর ট্রাকে রয়েছে ২,৭৭১ সিসি এর ৪ সিলিন্ডার বিশিষ্ট ৪-জেবিওয়ান-এনএ মডেলের উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন, টেকসই এবং জ্বালানি সাশ্রয়ী ইসুজু ডিজেল ইঞ্জিন যার সর্বোচ্চ আউটপুট ৭৮ পিএস ৩,৬০০ আরপিএম এবং সর্বোচ্চ টর্ক ১৭০ এনএম ২,০০০ আরপিএম।

১.৫ টন পেলোড এবং ৭.০০ আর ১৫-৮/১০ পিআর ফ্রন্ট টায়ার ও ৭.৫০ আর ১৫-১২ পিআর সিঙ্গেল রিয়ার টায়ার বিশিষ্ট এনএলআর ৫৫ই এবং এনএলআর ৫৫এইচ ট্রাকের ডেক এর দৈর্ঘ্য যথাক্রমে ১০ ফুট এবং ১৪.২৫ ফুট। অন্যদিকে ৩ টন পেলোড এর এনএমআর ৫৫এইচ ট্রাকের টায়ার সাইজ ৭.০০ আর ১৫-১০ পিআর (ফ্রন্ট ও ডুয়েল রিয়ার) এবং ডেক এর দৈর্ঘ্য ১৪.২৫ ফুট।

আরামদায়ক ড্রাইভিং এর জন্য নতুন এ ৩টি মডেলের ট্রাকেই রয়েছে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন প্রশস্ত কেবিন। শক্তিশালী জাপানিজ ইঞ্জিন ছাড়াও, এই তিনটি মডেলের ট্রাকে রয়েছে মজবুত ও দীর্ঘস্থায়ী চেসিস, লিফ স্প্রিং সাসপেনশন, বৃহদাকার এক্সেল, টেকসই টায়ার, উন্নত ও কার্যকর ব্রেকিং সিস্টেম এবং ১০০ লিটার ক্যাপাসিটির বড় ফুয়েল ট্যাঙ্ক।

উল্লেখ্য, উত্তরা মোটর্স লিমিটেড ১৯৮০ সাল থেকে ইসুজু এর একমাত্র পরিবেশক হিসেবে বাংলাদেশের বাজারে অত্যন্ত সুনামের সাথে ইসুজু ব্র্যান্ডের এন-সিরিজ এবং এফ-সিরিজ ট্রাক, বিভিন্ন মডেলের বাস এবং ডি-ম্যাক্স পিকআপ বিক্রয় ও বিপণন করে আসছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: