প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী

   
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, ৫ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

দিল্লি সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সাথে বৈঠক করছেন। দিল্লিতে বাংলাদেশ সরকারের দুতাবাস কার্যালয়ে এই বৈঠক চলছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে চারদিনের সফরে নয়দিল্লি পোঁছেছেন শেখ হাসিনা। সোমবার (৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১২ টা ১০ মিনিটে শেখ হাসিনা ও তার সফরসঙ্গী বহনকারী বিমানটি নয়ালিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ এবং ভারতে বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান। এসময় ছয় থেকে সাত সদস্যের একটি সাংস্কৃতিক দল নৃত্য ও বাদ্যযন্ত্র বাজিয়ে বঙ্গবন্ধুকন্যাকে স্বাগত জানান। সফরসূচি অনুযায়ী, বৈঠক শেষে দিল্লির নিজামউদ্দিন আউলিয়ার দরগাহ জিয়ারত করতে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, সেখান থেকে ফেরার পর বৈঠক করবেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির সঙ্গে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৯ সালে ভারত সফরে গিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। তার তিন বছর এ দ্বিপক্ষীয় সফরে বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদীর পানি বণ্টন, রোহিঙ্গা সমস্যার সমাধানে সহযোগিতার পাশাপাশি দুই দেশের অনিষ্পন্ন বিষয়গুলো আলোচ্যসূচিতে প্রাধান্য পাবে বলে ধারণা করা হচ্ছে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: