বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে আক্রান্ত

প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৭ এএম

বিশ্বে করোনাভাইরাসে বিগত ২৪ ঘণ্টায় আরও ৮৮৯ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ৬ জন। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৪৪৯ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৬৫ হাজারের বেশি। আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে, গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর)  বিশ্বে করোনায় ৮৮৩ জনের মৃত্যু এবং ৩ লাখ ৬৫ হাজার ৬২৪ জন শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটার্সের পাওয়া সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ১০ জন এবং মারা গেছেন ২২৫ জন।এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৫৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৬৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৪৩ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৫ জন এবং মারা গেছেন ২৪ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ৪০ জন। এই নিয়ে  বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৫ লাখ ৬২ হাজার ৩৬৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪ হাজার ৭২৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ কোটি ৭০ লাখ ৫২ হাজার ৩৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: