বাংলাদেশকে জ্বালানি তেল দিতে চায় ভারত

প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৫ পিএম

বাংলাদেশে জ্বালানি তেল রপ্তানিতে ভারতের আগ্রহ আছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে এক মিডিয়া ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ভারতের কাছ থেকে গ্যাসও কিনতে চায়। এজন্য দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয় একে-অপরের সাথে আলোচনা করবে।

এই পদক্ষেপের জন্য ভারত সরকারের কাছে রাজনৈতিক সমর্থনও রয়েছে তারাও এক্ষেত্রে আগ্রহী। তবে বাংলাদেশ ভারত থেকে গ্যাসও নিতে চাইবে। বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ভারতীয় পক্ষের সঙ্গে এ বিষয়ে আলোচনা করবে। এসব কথা বলেছেন, ভারত সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যাওয়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশের জ্বালানি ও বিদ্যুৎ খাতে আরো বিনিয়োগ করতে ভারত আগ্রহ প্রকাশ করেছে বলেও উল্লেখ করেন তিনি। এর আগে মঙ্গলবার দুপুরের আগে বাংলাদেশ ও ভারতের মধ্যে পানি বন্টনসহ নানান ক্ষেত্রে সাতটি সমঝোতা স্মারকে সই হয়েছে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি যৌথভাবে বাগেরহাটের রামপালে মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রকল্পের ইউনিট- ১ এর কাজ সম্পন্নের ঘোষণা দেন।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: