শেরপুরে দুই ইজিবাইকের সংঘর্ষে পল্লী চিকিৎসকের হাত বিচ্ছিন্ন

প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০২ পিএম

শেরপুরে দুই ইজিবাইকের সংঘর্ষে আব্দুল কাদির জিলানী (৫২) নামে এক পল্লী চিকিৎসকের ডান হাত বিচ্ছিন্ন হ‌য়ে‌ গেছে। ঘটনার পর তাকে শেরপুর সদর হাসপাতাল থেকে উন্নত চি‌কিৎসার জন্য ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। এ তথ্য নিশ্চিত করেছেন শেরপুর সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ খায়রুল কবির সুমন। মঙ্গলবার (৬ সে‌প্টেম্বর) রা‌তে পৌর শহ‌রের মোবারকপুর মহল্লার বাঁশতলা নামক স্থানে এ ঘটনা ঘ‌টে। জিলানী শ্রীবরদী উপজেলার খ‌ড়িয়াকা‌জিরচর ইউ‌নিয়‌নের দ‌ক্ষিণ খ‌ড়িয়া এলাকার মৃত হা‌ফিজ উ‌দ্দি‌নের ছে‌লে। পেশায় তিনি পল্লী চিকিৎসক।

স্থানীয় সূ‌ত্র জানায়, শেরপুর শহর থে‌কে ঔষধ কি‌নে ই‌জিবাই‌কে ক‌রে বা‌ড়ির উ‌দ্দে‌শ্যে যা‌চ্ছি‌লেন পল্লী চি‌কিৎসক আব্দুল কাদির জিলানী। এসময় শহ‌রের মোবারকপুর মহল্লার বাঁশতলা এলাকায় আস‌লে বিপরীত দি‌কে থে‌কে দ্রুত গ‌তি‌তে আসা আ‌রেক‌টি ই‌জিবাই‌ক চাপ দেয়। এ‌তে ই‌জিবাই‌কের সামনের সিটে থাকা জিলানীর ডান হাত অপর ই‌জিবাই‌কের র‌ডে লে‌গে ছি‌ড়ে বি‌চ্ছিন্ন হয়ে যায়। এছাড়া পড়ে গিয়ে মাথা ও শরী‌রের বি‌ভিন্নস্থানে আঘ‌াত পান তি‌নি। প‌রে আশপা‌শের লোকজন ঘটনাস্থ‌লে এ‌সে দ্রুত তা‌কে উদ্ধার ক‌রে প্রথমে শেরপুর জেলা সদর হাসপাতাল ও প‌রে উন্নত চি‌কিৎসার জন‌্য ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি ক‌রেন।

খড়িয়া কাজিরচর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মানিক মিয়া বলেন, প্রায় দুই যুগের বেশি সময় ধরে আমাদের ইউনিয়নে চিকিৎসা সেবা দিয়ে আসছেন জিলানী। তিনি খুবই নিরীহ মানুষ ও মধ্যবিত্ত সংসার তার।

সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ খায়রুল কবির সুমন বলেন, জিলানীকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার ডান হাত বিচ্ছিন্ন হয়ে গেছে এবং প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

শহরের ৮নং ওয়া‌র্ডের পৌর কাউ‌ন্সিলর বাবুল মিয়া ব‌লেন, একটি বিচ্ছিন্ন হাত রাস্তায় পড়ে থাক‌তে দে‌খে স্থানীয়রা জড়ো হতে থাকলে পরে জিলানীর স্বজনরা এসে নিশ্চিত করে এটা জিলানী ডাক্তারের হাত। জিলানী ইজিবাইকের চাপায় মারাত্মকভাবে আহত হয়েছেন। ইজিবাইক চালকদের বেপরোয়া চলচলে এমন একটি ঘটনা ঘটেছে। আমি দোষী চালককে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ সেখান থে‌কে ই‌জিবাইক দু‌টি উদ্ধার ক‌রে থানায় নি‌য়ে যায়।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: