রাজধানীতে পরিবেশ অধিদপ্তরের অভিযান

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

পরিবেশ অধিদপ্তরের অভিযানে রাজধানীর কামারপাড়া ও শাহআলী মার্কেট এলাকা থেকে প্রায় ৩০০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়েছে।এই সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরের তুরাগ থানার কামারপাড়া কাঁচা বাজারে উক্ত নিষিদ্ধ পলি ব্যবহার বন্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে একটি দোকান থেকে ১২০ কেজি পলিথিন জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও শাহআলী থানার অন্তর্গত শাহ আলী মার্কেটের সোহেল মিয়ার দোকান থেকে ৫০০ কেজি পলিথিন ও ১০ হাজার টাকা জরিমানা ও একই মার্কেটের মোক্তার হোসেনের দোকান থেকে ২০০ কেজি পলিথিন ও ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অন্যান্যদের মধ্যে জিসানের দোকান থেকে ১৫০ কেজি পলি ও ৩ হাজার টাকা জরিমানা আদায়ের পাশাপাশি বেশকিছু দোকানে অভিযান চালিয়ে মোট ৪৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

প্রসঙ্গত, পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) অনুযায়ী সর্বপ্রকার শপিং ব্যাগ উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ এবং ব্যবহার নিষিদ্ধ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: