বিশ্বকাপের আগে ওয়ানডেকে বিদায় ফিঞ্চের

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৭ এএম

কিছুদিন পরেই ঘরের মাঠে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার ঠিক আগ মুহুরর্তেই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার চলমান সিরিজ দিয়েই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন তিনি, শনিবার (১০ সেপ্টেম্বর) এমনটাই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

১৪৫টি ওয়ানডে খেলা এই ওপেনার ৫৪ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩ সালে অভিষেকের পর ৫০৪১ রান করেছেন ৩৯.১৩ গড়ে, ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২০১৫ বিশ্বকাপ। তবে অস্ট্রেলিয়ান এই ওপেনার শেষ কিছু দিন ধরেই রানে ছিলেন না এই ফরম্যাটে। ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব চালিয়ে যাবেন ফিঞ্চ। আসন্ন বিশ্বকাপে তিনিই থাকবেন অস্ট্রেলিয়ার নেতৃত্বে।

সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা জানিয়ে ফিঞ্চ বলেন, ‘এই যাত্রাটা দারুণ ছিল, বেশ কিছু অবিশ্বাস্য স্মৃতি আছে এ যাত্রায়। দারুণ এক ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে বেশ ভাগ্যবান মনে করছি। সমানভাবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি যেসব মানুষের সঙ্গে খেলেছি ও পর্দার আড়ালে যারা ছিলেন তাদের সঙ্গে কাজ করতে পেরে। ’

সংবাদ সম্মেলনে বিদায়ী অধিনায়ক জানিয়েছেন, আগামী বছরের ওয়ানডে বিশ্বকাপের জন্য নতুন অধিনায়ক যেনো যথেষ্ট সময় পেতে পারেন; সেই চিন্তা থেকেই প্রায় এক বছর আগেই দায়িত্ব ছাড়লেন তিনি। ক্যারিয়ারজুড়ে পাশে থাকায় সতীর্থ খেলোয়াড়, ক্রিকেট বোর্ড ও সমর্থকদের ধন্যবাদ দিয়েছেন ফিঞ্চ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: