মেঘনা নদীর পানি উঠল আকাশে, ভিডিও ভাইরাল!

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২, ১১:২৫ এএম

লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদীর পানি কুণ্ডলী আকারে আকাশে ওঠার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। যদিও এ ঘটনার সত্যতা এখনও নিশ্চিত করা যায়নি। তবে ফেসবুকে ইতিমধ্যেই ভিডিওটি ঘুরে বেড়াচ্ছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার টাংকি মাছঘাটের মৎস্য আড়তের কর্মচারী মজিদ হোসেন উমর তার ফেসবুক আইডিতে ভিডিওটি পোস্ট করেন। মজিদের পোস্ট করা ভিডিও’র ক্যাপশনে লেখা হয়, ‘ইয়া আল্লাহ, প্রকৃতির কি ভয়ংকর রূপ..সরাসরি আজ নিজ চোখে দেখলাম.... স্থান- টাংকি ঘাট, রামগতি।’

এই যুবক জানান, ঘটনার সময় তারা কয়েকজন নদী পাড়ে বসেছিলেন। হঠাৎ দেখতে পান মেঘনা নদী থেকে বিপুল পরিমাণ পানি আকাশে উঠে যাচ্ছে। ঘটনাটি দেড় মিনিটের মতো স্থায়ী হয়। এ সময় পানি জোয়ারের ন্যায় টেনে আকাশে তুলে নেয়। আকাশ কালচে বর্ণ ধারণ করে।

রামগতি আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক মো. সোহরাব হোসেন জানান, আবহাওয়া বিজ্ঞানে এমন ঘটনাকে জলস্তম্ভ বা ওয়াটারস্পাউট বলে।

এর আগে গত ২৩ জুলাই মৌলভীবাজারের হাকালুকি হাওরের বড়লেখা উপজেলার চাতলার চাতলবিল এলাকায় এমন একটি দৃশ্য দেখতে পান তীরবর্তী এলাকার বাসিন্দারা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: