নিরাপদ সড়কের দাবিতে ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০১:২২ পিএম

সড়ক দুর্ঘটনায় সহপাঠির মৃত্যু প্রতিবাদে রাজধানীর ফার্মগেট এলাকার পুলিশ বক্সের সামনে দুই পাশের রাস্তা অবরোধ করেছে শিক্ষার্থীরা। সোমবার ১১টা ৫০ মিনিটে সড়কে নামে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এখন তারা ফার্মগেট থেকে কারওয়ান বাজারমুখী রাস্তার একাংশ দখল করে আছে। পাশ দিয়ে গাড়ি চলাচল করছে।

গতকাল রোববার সকাল পৌনে ৭টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিজি প্রেসের সামনে সড়ক দুর্ঘটনায় সরকারি বিজ্ঞান স্কুল ও কলেজের ছাত্র নিহত হন। নিহত শিক্ষার্থী আলী হোসেন দশম শ্রেণির ছাত্র। রাস্তা পার হওয়ার সময় আলী হোসেনকে গাড়ি ধাক্কা দিলে গুরুতর আহত হয়।

পরে তাকে প্রথমে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

এ খবর সোমবার সকালে স্কুলে পৌঁছালে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। এ সময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’ ‘নিরাপদ সড়কের দাবি মানতে হবে, মেনে নাও’সহ নানা স্লোগান দিয়ে সড়ক অবরোধ করে।

উল্লেখ্য, আলী হোসেনের বাড়ি বরিশাল জেলার মুলাদী থানার কৃষ্ণপুর গ্রামে। তিনি তেজগাঁও কুনিপাড়া এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: