প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পদ্মা সেতুর ওপর বাসের ধাক্কায় ভেঙে চুরমার প্রাইভেটকার

   
প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, ১৩ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর ওপর শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় একটি প্রাইভেটকার ভেঙে চুরমার হয়ে গেছে। এতে প্রাইভেটকারের তিন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে সেতুর জাজিরা প্রান্তের ৪১-৪২ নম্বর পিয়ারের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন৷

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে,পদ্মা সেতুর ৩৮ নম্বর পিয়ার থেকে ৪২ নম্বর পিয়ার পর্যন্ত মাওয়া জাজিরামুখী লেনে প্লাস্টিকের বেরিয়ার দিয়ে অর্ধেক অংশ আটকে দেওয়া হয়েছে বিভিন্ন সার্ভিসের কাজের জন্য। বেরিয়ারের পাশ দিয়ে ওই লেনে গাড়ি চলাচল করছে। সোমবার বিকেলে একটি প্রাইভেটকার মাওয়া থেকে জাজিরা প্রান্তের দিকে যাচ্ছিল। ৪২ নম্বর পিয়ারে আসার পর শ্যামলী পরিবহনের ঢাকা থেকে খুলনাগামী একটি বাস ওই প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে গাড়ির পেছনের অংশ দুমড়ে-মুচড়ে গিয়ে গাড়িতে থাকা তিন যাত্রী আহত হন। পরে সেতুতে নিরাপত্তায় নিয়োজিত সেনা সদস্যরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়। দুর্ঘটনার কারণে অন্তত ঘণ্টা সেতুতে মাওয়া-জাজিরামুখী লেনে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরে বাস ও প্রাইভেটকারটি সরিয়ে সেতুর পূর্ব প্রান্তের লেনের পশ্চিম দিকে নিয়ে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী পার্থ সারথী বিশ্বাস বলেন, বিভিন্ন সার্ভিসের কাজের জন্য সেতুর লেনের অর্ধেক অংশ বেরিয়ার দিয়ে আটকে দিয়েছি আমরা। আজ দুপুরে একটি বাস বেরিয়ারের ওপর উঠিয়ে দিয়েছে। আবার বিকেলে একটি বাস অতিরিক্ত গতিতে চলার কারণে প্রাইভেটকারকে ধাক্কা দেয়।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, সেতুতে দুর্ঘটনার খবর পেয়েছি। ওই বাসটি থানায় আনা হয়েছে। আহতদের পরিচয় নিশ্চিত হতে পারিনি। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: