বাংলাদেশ নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৮ পিএম

বাংলাদেশ নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা পঞ্চগড়ে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ পঞ্চগড়ের আয়োজনে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালযে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুদুল হকের সভাপতিত্বে পঞ্চগড় সদর উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিল।

সভায় মূল আলোচক হিসেবে বাংলদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ পঞ্চগড়ের নিরাপদ খদ্য কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন আলোচনা করেন। এ সময় নিরাপদ খাদ্য নিশ্চিতকরনে উপজেলা পর্যায়ে খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরন, মজুদ, সরবরাহ, বিপণন ও বিক্রয় সংশ্লিষ্ট কার্যক্রম সমন্বয়ের মাধ্যমে নিয়ন্ত্রন করার পরিকল্পনা করা হয়। নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার বর্তমান পরিস্থিতি নিরুপন, নিরাপদ খাদ্য বিষয়ক সমস্যাসমূহ চিহ্নিতকরন, চিহ্নিত স্থানীয় সমস্যা সমূহের অগ্রাধিকার নির্নয়, অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যমান সমস্যা দূরীকরন, উপজেলায় নিরাপদ নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বিষয়ক জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারনা এবং সর্বোত্তম পন্থা অবলম্বন করে স্থানীয়ভাবে সমাধানের বিষয়গুলো তুলে ধরেন।

এ সময় সমন্বয় কমিটির সদস্য উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা শহিদুলন ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুন্নবী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা লায়লা আরজুমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন সহ সদস্যরা বিভিন্ন মতামত তুলে ধরেন। বিশেষ করে স্থানীয়ভাবে চাল, ময়দা, সয়াবিন তেল বোতলজাত কারখানা, পঞ্চগড় বাজারের খাবারের হোটেল এবং পাউরুটি তৈরিতে নিরাপদ পরিবেশ নেই বলে উদ্বেগ জানানো হয়। পরে সকলের মতামতের ভিত্তিতে সভাপতি উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুদুল হক দ্রুততম সময়ে সদর উপজেলার বিভিন্ন খাবারের দোকান কারখানা এবং খাদ্য উৎপাদনের প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করা, প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যম নিরাপদ খাদ্য তৈরির পরিবেশ, জনসচেতনতা মূলক কার্যক্রম হাতে নিয়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

দুই ঘন্টাব্যাপি আলোচনার পর সভায় উপস্থিত সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে সভাপতি ও সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা সভার সমাপ্তি ঘোষনা করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: