প্রসব যন্ত্রণায় ছটফট করছেন নারী, ট্রেনেই সন্তান প্রসব করালেন ডাক্তারি পড়ুয়া

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৮ পিএম

চলন্ত ট্রেনে হঠাৎ প্রসবযন্ত্রণা ওঠে এক প্রসূতি নারীর। চলন্ত ট্রেনে কী করবেন ভেবে উঠতে পারছিলেন না পরিবারের লোকজন। এই অবস্থায় নিজে থেকে এগিয়ে এলেন এক তরুণী। তাঁর সাহায্যে সন্তান প্রসব করলেন ওই মহিলা। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঘটনাটি ঘটেছে ভারাতের অন্ধ্রপ্রদেশের অনকাপল্লিতে ‘দুরন্ত এক্সপ্রেস’ নামে একটি ট্রেনে এ ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, আত্মীয়ের বাড়ি যাওয়ার জন্য শ্রীকাকুলামের বাসিন্দা ওই অন্তঃসত্ত্বা মহিলা সেকন্দরাবাদ দুরন্ত এক্সপ্রেসে উঠেছিলেন। তাঁর সঙ্গে ছিলেন অন্য আত্মীয়রা। অনকাপল্লি স্টেশন পেরনোর সময় হঠাৎ প্রসববেদনা শুরু হয় ওই মহিলার। যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। কী করবেন ভেবে পাচ্ছিলেন না তাঁর স্বজনরা। ওই সময়ে এক তরুণী নিজে থেকে সাহায্য করতে এগিয়ে আসেন। নিজের পরিচয় দিয়ে জানান, তিনি এক জন ডাক্তারি ।

তরুণীর প্রচেষ্টায় চলন্ত ট্রেনে সন্তানের জন্ম দেন ওই মহিলা। হাঁফ ছেড়ে বাঁচেন তাঁর পরিবারের লোক জন। ওই তরুণীর ভূয়সী প্রশংসা করেছেন তাঁরা। সহযাত্রীরাও ডাক্তারি পড়ুয়াকে সাধুবাদ জানিয়েছেন। পরে জানা যায়, ওই তরুণী একটি মেডিক্যাল কলেজের এমবিবিএস ছাত্রী। কোনও চিকিৎসার সরঞ্জাম ছাড়াই যে সাহসের সঙ্গে তিনি অন্তঃসত্ত্বাকে সাহায্য করেছেন, তাকে স্বাগত জানিয়েছেন রেলের কর্মকর্তারাও। সন্তান এবং মা দু’জনেই সুস্থ আছেন বলে জানা যায়। ডাক্তারি পড়ুয়া ওই তরুণী জানান, তিনি শুধু নিজের দায়িত্বটুকু পালন করেছেন। সূত্র: আনন্দবাজার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: