প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহিদ মাহমুদ

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে জরিমানা

   
প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২২

মেহেরপুরে বিপুল পরিমাণে মেয়াদ উত্তীর্ণ বীজ এবং সরকারের প্রদত্ত প্রণোদনার বীজ রাখার অপরাধে আল্লাহর দান বীজ ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর পরিচালক সজল আহমেদ। বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুর শহরের বড়বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মেহেরপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর অভিযান চালিয়ে আল্লাহর দান বীজ ভান্ডারে অভিযান চালিয়ে বিপুল পরিমাণে মেয়াদ উত্তীর্ণ বীজ ও সরকারি প্রণোদনার বীজ (বিক্রয়ের জন্য নহে) জব্দ করে। পরে মেয়াদ উত্তীর্ণ বীজ বিক্রি করার দায়ে ব্যবসায়ীর নিকট থেকে ২০০৯সালের ৫১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে এর আগে রব বীজ ভান্ডারে অভিযান চালিয়ে বেশকিছু মেয়াদ উত্তীর্ণ বীজ উদ্ধার করা হয়। এবং ৫১ ধারায় ব্যবসায়ীর নিকট থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উদ্ধারকৃত মেয়াদ উত্তীর্ণ বীজগুলো ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ বলেন, আমরা বাজার তদারকি করতে এসে দেখি আল্লাহর দান বীজ ভান্ডার থেকে প্রায় ২শ প্যাকেট মেয়াদোত্তীর্ণ বীজ উদ্ধার করি। মূলত কৃষকদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরেই এ অভিযান চালানো হয়েছে। তিনি বলেন, আগামীতে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে অন্যদের মধ্যে মেহেরপুর জেলা কৃষি বিপণন কর্মকর্তা তারিকুল ইসলাম, সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর তরিকুল ইসলাম সহ পুলিশের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: