প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

এই দেশে যোগ্যদের মূল্যায়ন হয় না, বললেন রিয়াদের স্ত্রী

   
প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২২

অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ। যেখানে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের। যদিও স্কোয়াড ঘোষণার আগেই জল্পনা ছিল এই ক্রিকেটারের বাদ পড়ার। তবুও রিয়াদ ভক্তরা আশায় ছিল অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবারের মতোই হয়তো সুযোগ মিলবে এই ক্রিকেটারের। কিন্তু তাদেরকে হতাশ করেই রিয়াদকে ছাড়াই টি-টোয়েন্টি দল গড়ল টাইগার টিম ম্যানেজম্যান্ট।

যেখানে রিয়াদের জায়গা না মিললেও জায়গা পেয়েছেন নাজমুল হাসান শান্ত। নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে যেনো আরও বেশি হতাশ হয়েছে টাইগার সমর্থকরা। শুধু সমর্থকরাই নন, স্বামী মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়াতে কষ্ট পেয়েছেন তার স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি। রিয়াদকে দলে না নেওয়ার বিষয়টিকে ইঙ্গিত করে তিনি বলেছেন, বাংলাদেশে যোগ্যদের মূল্যায়ন করা হয় না।

বুধবার দল ঘোষণার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক স্ট্যাটাসে মিষ্টি লিখেছেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল্যায়ন হয় না, হবেও না।’

তার এই স্ট্যাটাসের পক্ষে বিপক্ষে অনেক মন্তব্য জমা পড়েছে। যেখানে সোহেল রানা নামের একজন লিখেছেন, যেই দেশে গুণীজনের কদর নেই , সেই দেশে গুণী জন্মায় না ।আমরা কবে মূল্য দিতে শিখব? মাহমুদউল্লাহর মতো একজন দায়িত্বশীল খেলোয়াড় দলে জায়গা পায়না অথচ শান্তর মতো প্লেয়ার হাজারো ব্যার্থতার পরেও দলে সুযোগ পায় এটা কেমনে সম্ভব।  শান্ত ০ রানে আউট হলে দোষ নাই। মাহমুদুল্লাহ রিয়াদ ম্যাচ ধরে রেখে খেললে তার স্ট্রাইক রেট নিয়ে দোষ হয়।

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়লেও রিয়াদের জন্য দলের দরজা এখনও খোলা, জানিয়েছেন নির্বাচকরা। তবে বিশ্বকাপ দল থেকে বাদ পড়ায় মুশফিকের মতো রিয়াদও অবসরের পথে হাঁটেন কি না, সেই শঙ্কাই সমর্থকদের।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: