বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টসে জাবি শিক্ষার্থীর ব্রঞ্জ পদক অর্জন

   
প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

মোঃ আবু দারদা লিমন, জাবি থেকে: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসরের দাবা প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী মো. আলমগীর হোসেন। বুধবার (১৪ সেপ্টেম্বর) ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে এ প্রতিযোগিতাটির পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতার সমাপ্তি হয়।

এই প্রতিযোগিতায় দেশের ৪৩ টি পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১ জন দাবাড়ু অংশগ্রহণ করে। ১১ থেকে ১৪ সেপ্টেম্বর সুইচ লীগ পদ্ধতিতে মোট ৮ রাউন্ডে এই খেলা অনুষ্ঠিত হয়। ৬ পয়েন্ট পেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আলমগীর হোসেন তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক লাভ করেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আলমগীর হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় বর্ষ চলছে। এর আগে দাবা ছিল না, এই ইভেন্টে দাবা যুক্ত হয়েছে। দাবা খেলা টা আমি খুব উপভোগ করি। বিশ্ববিদ্যালয়ে এসে প্রথম থেকেই ক্যাম্পাসের মূল টীমে খেলার সুযোগ হয়েছে। তবে এবার প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে একজন প্রতিনিধিত্ব করে। সেখানে আমি সুযোগ পাই। এই ট্যুর্নামেন্টে পদক পেয়ে অনেক বেশি আনন্দিত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হয়ে স্বর্ণ পদক জিততে চাই।’

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: