বিশ্বজুড়ে কমেছে মৃত্যু, বেড়েছে আক্রান্ত

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৩ এএম

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২২৪ জনের মৃত্যু হয়েছে। এতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৩ হাজার ৭ জনের। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ২৭৯ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার ৬৭৮ জন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, বুধবার ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে এবং রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ৯৬৬ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩০৭ জনের এবং শনাক্ত হয়েছে ৪৮ হাজার ৭১৭ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১১ হাজার ৩০০ জন এবং মৃত ১২২ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮৪৯ জন এবং মৃত্যু ৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৯ হাজার ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। জাপানে মৃত ১৯১ জন এবং আক্রান্ত ৭৮ হাজার ৭০১ জন। গত ২৪ ঘণ্টায় হাঙ্গেরিতে মৃত ৪২ জন এবং আক্রান্ত ১১ হাজার ৫৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ৭৩৫ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ জনের। একই সময়ে মেক্সিকোতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৮৬ জন এবং ৪৪ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৯০৪ জন এবং মৃত্যু হয়েছে ৬০ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: