‘আবারও আন্তর্জাতিক বাজারের সাথে তেলের দাম সমন্বয় করা হবে’

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৮ এএম

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, ইতিমধ্যে জ্বালানী তেলের দাম কিছুটা হলেও কমেছে। জ্বালানী মন্ত্রণালয় থেকে জানিয়েছে, আগামী কিছুদিনের মধ্যে আবারও আন্তর্জাতিক বাজারের সাথে তেলের দাম সমন্বয় করা হবে। অর্থাৎ মুল্য হ্রাস করা হবে। জিনিসপত্রের দাম যেন, মানুষর ক্রয় ক্ষমতার মধ্যে থাকে, সরকার বিভিন্নভাবে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির পর রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে বিভিন্ন জিনিসপত্রের মুল্য বেড়েছে, জ্বালানী তেলের মুল্য বেড়েছে। সে কারণে বিভিন্ন ক্ষেত্রে জিনিস পত্রের দাম বেড়েছে। তা অস্বীকার করা যাবে না। কিন্তু সেটা কমানোর জন্য আওয়ামীলীগ সরকার ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বিএনপি জামাত জোট সরকারের সময় বাংলাদেশ পর পর পাঁচবার দুর্নীতিতে শীর্ষে ছিল। মাত্র কয়েক বছর তারা ক্ষমতায় ছিল, তাদের সেই নৈরাজ্যের সময়, লোটপাটের সময়, সারাদেশে খুনি জিয়াউর রহমানের ছেলে তারেক লোটপাটকে জাতীয় শিল্পে পরিণত করেছিল।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট মো. জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, জেলা আ’লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আ’লীগের সহসভাপতি আমিনুল ইসলাম শামীম সিআইপিসহ প্রমুখ।

সম্মেলনে অ্যাডডভোকেট নীলুফার আনজুম পপিকে গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সোমনাথ সাহাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ঘোষণার পর কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: