আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

এসপিএলে প্রস্তাবিত পদ্মা বিভাগের নামে দল ‘দ্য মাইটি পদ্মা’

   
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার দা’ সূর্য সেন হল শাখা ছাত্রলীগের আয়োজনে চার বছর অন্তর অন্তর “মাস্টার দা’ সূর্য সেন হল প্রিমিয়ার লিগ” (এসপিএল) অনুষ্ঠিত হয়। আগামী শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এসপিএল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে দেশের ৮টি বিভাগে বিভক্ত করে ৮টি দল অংশ নেওয়ার কথা থাকলেও সঙ্গত কারণে সিলেট বিভাগ অংশ নিচ্ছে না।

এবারের টুর্নামেন্টে প্রস্তাবিত পদ্মা বিভাগকে স্বাগত জানিয়ে নতুন দল ‘দ্য মাইটি পদ্মা’ গঠন করা হয়েছে। এর আগে এ দলটি ঢাকা বিভাগের হয়ে অংশ নিয়ে আসত।

এ বিষয়ে ফ্রান্সাইজিটির সহকারী ব্যবস্থাপনা পরিচালক তাহসান ইসলামের বলেন, টুর্নামেন্টের ফ্রান্সাইজিগুলো মূলত বিভাগ ভিত্তিক হয়ে থাকে। গতবারে আমরা ঢাকা বিভাগের ফ্রান্সাইজি হয়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করে রানার-আপ হয়েছিলাম। তবে সামনে যেহেতু বৃহত্তর ফরিদপুর অঞ্চলের পাঁচটি জেলা অর্থাৎ মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ এবং রাজবাড়ী নিয়ে ‘পদ্মা’ নামে নতুন একটি বিভাগ হতে যাচ্ছে, সেটিকে স্বাগত জানিয়ে আমরা ‘দ্য মাইটি পদ্মা’ নামে দল গঠন করেছি।

এর আগে গেল বুধবার (৭ আগস্ট) এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এসপিএল-২০২২ টুর্নামেন্টের মেগা নিলাম (প্রতীকী) অনুষ্ঠিত হয়। নিলামে প্রত্যেক দল একজন করে আইকন খেলোয়াড় আগে থেকেই নেওয়ার সুযোগ পায়। আর নিলামে তাদের নিতে হয় মোট ১৭ জন খেলোয়াড়কে। এ ক্যাটাগরিতে প্রত্যেকের ভিত্তি মূল্য ছিল ৫০০ টাকা, বি ক্যাটাগরিতে ২০০ টাকা এবং সি ক্যাটাগরিতে ১০০ টাকা।

তাহসান ইসলাম বলেন, নিলামে আমরা যে খেলোয়াড় পেয়েছি তাতে আমরা সন্তুষ্ট। আশা করি লক্ষ্যে পৌঁছাতে আমাদের খুব একটা বেগ পেতে হবে না।

এসপিএল-২০২২ অংশ নেয়া সাত বিভাগের থেকে অন্য দলগুলো হল- বরেন্দ্র এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিটাগং ভলকানোস, বরিশাল প্যাট্রিয়টস, ক্রাক প্লাটুন ঢাকা ব্রহ্মপুত্র এক্সপ্রেস।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: