প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

প্রথমবারের মতো পাহাড়ের সাজেকে এসএসসি পরীক্ষার কেন্দ্র চালু

   
প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

আজ সারা দেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ৪০ মিনিট। এদি প্রথমবারের মতো রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম বাঘাইহাট উচ্চবিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সেনাবাহিনীর বাঘাইহাট জোন ও জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসনের সহায়তায় প্রথমবার বাঘাইহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, সাজেক ইউনিয়নের দুর্গম শতাধিক গ্রাম থেকে ২২৪ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। আগে ৪০ কিলোমিটার দূরে গিয়ে পরীক্ষা দিতে হতো। সেনাবাহিনীর সহায়তায় বাঘাইহাটে পরীক্ষা কেন্দ্র চালু হওয়ায় এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীদের অনেক উপকার হয়েছে।

এদিকে আজ বেলা ১১টায় বাঘাইহাট উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন সেনাবাহিনীর বাঘাইহাট জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মুনতাসীর রহমান চৌধুরী (পিএসসি)। এ সময় কেন্দ্রের সার্বিক ব্যবস্থা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষা দেবে। সারাদেশে মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে হবে পরীক্ষা। এতে অংশ নেবে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: