প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

জামিন দিন, আমাকে বাঁচতে দিন, শুনানিতে হাউহাউ করে কাঁদলেন পার্থ

   
প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে বন্দী আছেন পশ্চিমঙ্গের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গতকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) একটি মামলার শুনানিতে কেঁদে ফেলে আদালতকে বলেন, জামিন দিন, আমাকে বাঁচতে দিন। তবে পার্থর এ অনুনয় মঞ্জুর হয়নি। তাকে আবারও ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ১৪ দিনের জেল হেফাজত শেষেই তাকে বুধবার ভার্চুয়াল মাধ্যমে আদালতে হাজির করানো হয়।

আদালতে পার্থ আরো বলেন,’আমি রাজনৈতিক চক্রান্তের শিকার, মন্ত্রী হওয়ার আগে বিরোধী দলনেতা ছিলাম। আমাকে ন্যায়বিচার দেওয়া হোক। পার্থের সাথে শুনাতিতে ভার্চুয়ালি হাজির করানো হয় পার্থের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। পার্থের জামিনের আবেদন করেন তার আইনজীবী। শুনানি চলাকালীন নিজের জামিনের প্রসঙ্গ উঠতেই কান্নায় ভেঙে পড়েন প্রাক্তন এই মন্ত্রী।

প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই গ্রেপ্তার হন পার্থ। বুধবার শুনানিতে বিচারক পার্থকে কিছু বলার অনুমতি দিলে নিজের রাজনৈতিক জীবনের প্রসঙ্গ টেনে আনেন পার্থ। বিচারককে তিনি জানান, তাকে তিন বেলা ওষুধ খেতে হয়। নিয়মিত চিকিৎসার প্রয়োজন রয়েছে তার। তদন্তকারীরা তার বাড়িতে ৩০ ঘণ্টা তল্লাশি চালিয়েও কিছু উদ্ধার করতে পারেননি। তার পরেও কেন তিনি জামিন পাচ্ছেন না, সেই প্রশ্নই তুলতে দেখা যায় পার্থকে। তিনি আরও বলেন, জেলবন্দি অবস্থায় তাঁর চিকিৎসা হচ্ছে ঠিকই, কিন্তু তিনি বিচার পাচ্ছেন না।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: