প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে জেলে বসে এসএসসি পরীক্ষা দিলেন শিক্ষার্থী

   
প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজার জেলায় সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ৪১টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সাত উপজেলার শিক্ষার্থীরা। এদিকে জেলার শ্রীমঙ্গল উপজেলায় নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হয়ে মৌলভীবাজার কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নেয় উপজেলার মানবিক বিভাগের এক শিক্ষার্থী। তিনি শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ছিলেন।

মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান এ তথ্য জানান। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে মৌলভীবাজার জেলা কারাগার কেন্দ্রে এস‌এসসি পরীক্ষায় অংশগ্ৰহণ করেন ওই শিক্ষার্থী। জানা যায়, শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোণ ইউনিয়নের পারের টং গ্রামের বাসিন্দা ও আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী মো. হেলাল আহমেদ নারী ও শিশু নির্যাতন মামলায় আটক হওয়ায় কারাগারে থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বলেন, ‘মৌলভীবাজার জেলায় একজন শিক্ষার্থী জেল থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সে গতকাল (বুধবার) আটক হয়েছে। এসএসসি পরীক্ষার্থী হওয়ায় জেল হাজত থেকে তাকে পরীক্ষা দেওয়ার জন্য অনুমতি দেয়া হয়েছে। তারপর জেল সুপার ডিসি ও কন্ট্রোলার বরাবর চিঠি লিখেছেন। তারপর কন্ট্রোলার থেকে অনুমতি আসে। এরপর জেলা প্রশাসন থেকে পরীক্ষার ব্যবস্থা করা হয়। সে মৌলভীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আওতায় সেখান থেকে প্রশ্নপত্র সরবরাহ করে তাকে দেওয়া হয়। তখন সে জেলে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করে।’

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: