প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

রাঙ্গাকে যে কারণে অব্যাহতি, জানালেন জাপা মহাসচিব

   
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গাকে সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য দলের সব পদ থেকে অব্যাহিত দেওয়া হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) জাপার যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম সই করা পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরপর থেকে দলের ব্যাপক সমালোচনা করেছেন রাঙ্গা। এমনি জাতীয় পার্টির চেয়ারম্যানকে জি এম কাদেরকে দেখা নেওয়ার হুমকি দেন তিনি।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মজিবুল হক চুন্নু রাঙ্গাকে দল থেকে অব্যাহতি দেওয়ার কারণ ব্যাখ্যা করেন। তিনি বলেন, সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত এক বছর ধরেই তিনি বিভিন্ন জায়গায় সংগঠনের বিরুদ্ধে কথা বলছেন। রাঙ্গার কার্যকলাপ দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে।

মহাসচিব বলেন, জাতীয় পার্টি কারও দালাল নয়, কারও পকেটে নেই। দেশের মানুষ এখন জাতীয় পার্টিকে চাই। আগামী ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি। মানুষের মন জয় করে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে। মানুষের মন জয় করে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে। তিনি বলেন, দল থেকে কেউ চলে গেলেও জাতীয় পার্টি তার জায়গায় থাকবে। দল ভাঙবে না। রওশন এরশাদই জি এম কাদেরকে দায়িত্ব নিতে বলেছেন।

এদিকে পার্টি থেকে অব্যাহতি দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন রাঙ্গা। দল থেকে বাদ দিয়ে জি এম কাদের কিভাবে রাজনীতি করে সেটা দেখে নেওয়ার হুমকি দেন তিনি। এ ব্যাপারে সংবাদ সম্মেলন করে রাঙ্গা বলেছেন, আমি চাই দল সঠিকভাবে চলুক, প্রয়োজনে আর নির্বাচন করব না। দলের যদি (অব্যাহতি) ধারা পরিবর্তন না হয়, তাহলে দলে থাকব না। দলে গণতান্ত্রিক ধারা নেই। রাঙ্গা বলেন, ১৮ বছর জাপার প্রেসিডিয়াম সদস্য ছিলাম, শোকজ ছাড়া কাউকে এভাবে অব্যাহতি দেওয়ার নিয়ম নেই। অথচ আমাকে এভাবে অব্যাহতি দেওয়া হলো। আমি অব্যাহতি আদেশের প্রত্যাহার চাই, তবে না দিলেও দুঃখ নেই।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: