প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোনারগাঁয়ে ঠিকাদারের গাফিলতিতে ভোগান্তিতে চারশো এসএসসি পরীক্ষার্থী

   
প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২২

মাজহারুল ইসলাম, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) থেকে: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রাস্তা সংস্কারের নামে ঠিকাদারের গাফিলতির কারণে হোসেনপুর স্কুল পরীক্ষা কেন্দ্রে যাওয়া-আসায় চরম ভোগান্তিতে পড়েছে প্রায় চারশো এসএসসি পরিক্ষার্থী। তারা জানায়, আজ বৃহস্পতিবার সকালে তাদের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। এতে অংশগ্রহণ করতে সকালে হোসেনপুর স্কুলের উদ্দেশ্যে রওয়ানা দেয় প্রায় ৩৭১ জন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকেরা। কিন্তু ভোগান্তির শিকার হয়ে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। পরে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা সাময়িক যাতায়াতের জন্য নিজেরাই রাস্তা সংস্কার করে পরীক্ষা কেন্দ্রে যায়।

তারা জানায়, দীর্ঘদিন যাবত হোসেনপুর রাস্তার কাছ করছিলেন একজন ঠিকাদার। পরীক্ষা উপলক্ষে ঠিকাদারকে বলা হয়েছিলো, পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যেতে পারে সেজন্য রাস্তাটির প্রয়োজনীয় ব্যবস্থা করতে। কিন্তু ঠিকাদার দুই দিন বৃষ্টির অজুহাতে রাস্তার কাজ ফেলে রাখেন।

রাস্তার কাজ করার কারণে বিভিন্ন জায়গায় খানাখন্দ করে ফেলে রাখেন ঠিকাদার। বৃষ্টির কারণে সেখানে পানি জমে যান চলাচল অনুপোযোগী হয়ে পড়ে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে যখন পরিক্ষার্থীরা তাদের অভিভাবকদের নিয়ে কেন্দ্রে যেতে শুরু করে তখন যানবাহন চলাচলে যানজট সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়তে হয়। এদিকে পরীক্ষার সময় ঘনিয়ে আসার কারণে এলাকাবাসী ও পরীক্ষার্থীদের সহায়তায় রাস্তায় বস্তা ফেলে রাস্তাটি কোনোরকমে যান চলাচলর জন্য উম্মুক্ত করা হয়। রাস্তাটি যান চলাচলের জন্য অনুপযোগী ও যানজটের কারনে অনেকেরই কেন্দ্রে যেতে বিলম্ব হয়।

এ ব্যাপারে হোসেনপুর হাইস্কুলের প্রধান শিক্ষক ইউসুফ আলী জানান, রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার কাজ চলছিল। পরীক্ষা উপলক্ষে আমরা ঠিকাদারকে বলেছিলাম যানবচলাচলে রাস্তার কিছু অংশে মাটি ও ইট ফেলে সংস্কার করতে। কিন্তু ঠিকাদারের গাফিলতির কারণে সকাল থেকে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা সহকারী কর্মকর্তা কাজল জানান, পরীক্ষা উপলক্ষে আমরা বিভিন্ন মিটিংয়ে রাস্তাটি পরিক্ষার্থীদের চলাচলের জন্য কিছুটা সংস্কার করতে বলেছিলাম কিন্তু ঠিকাদার গাফিলতি করার কারণে ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: