বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

   
প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ছবি: ইন্টারনেট

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৪৭ জনের মৃত্যু হয়েছে। এতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ২৫ হাজার ৩৯৩ জনের। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৫৫৭ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৫৯ লাখ ৮০ হাজার ৩৯৩ জন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ১ হাজার ২২৪ জনের মৃত্যু হয়েছে এবং রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ২৭৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৯ জনের এবং শনাক্ত হয়েছে ৩৭ হাজার ৩৪৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭ হাজার ৯২৮ জন এবং মৃত ৭৯ জন। ইতালিতে আক্রান্ত ১৭ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৫ হাজার ৪৭০ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ১৯২ জন এবং আক্রান্ত ৯৯ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৩৩ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ২৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ১২৬ জন এবং মৃত্যু হয়েছে ৯৯ জনের। একই সময়ে মেক্সিকোতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৪২ জন এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৪৩২ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: