প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

পরীক্ষা কেন্দ্রে পকেটে মোবাইল থাকায় দুই শিক্ষককে বহিষ্কার

   
প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

পাবনার চাটমোহরে পরীক্ষা কেন্দ্রে বিধি বহির্ভূতভাবে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনরত অবস্থায় পকেটে স্মার্টফোন রাখার অপরাধে দুই শিক্ষককে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে পরীক্ষা চলাকালীন সময় তাদের বহিষ্কার করা হয়। অভিযুক্ত শিক্ষকরা হলেন- ছাইকোলা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল হাসান ও উত্তর সেনগ্রাম হাইস্কুলের সহকারী শিক্ষক মাসুর রানা।

জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল সেন্ট রিটার্স স্কুলে কক্ষ পরিদর্শনকালে উপরোক্ত দুই শিক্ষকের কাছে মোবাইল ফোন আছে কিনা জিজ্ঞেস করেন। এ সময় তারা অস্বীকার করেন। পরে কেন্দ্র সচিবের মাধ্যমে তল্লাশি করে ওই দুই শিক্ষকের পকেট থেকে ২টি স্মার্টফোন উদ্ধার করা হয়। এরপর ইউএনও অভিযুক্ত দুই শিক্ষককে দুই বছরের জন্য কেন্দ্র থেকে বহিষ্কার করেন।

এদিকে পরীক্ষা চলাকালীন পৌর শহরের পুরাতন বাজারে ফটোস্ট্যাটের দোকান খোলা রাখার অপরাধে আতিকুর রহমান নামে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। সত্যতা নিশ্চিত করে ইউএনও মমতাজ মহল বলেন, দুই শিক্ষক পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন পকেটে রেখে সরকারি নির্দেশ অমান্য করেছেন। আগামী দুই বছর তারা এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন করতে পারবেন না। স্বচ্ছতার প্রশ্নে কোনো ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: