প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ৩২ জনের পদ স্থগিত, ১৯ জনই বিবাহিত

   
প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমটির ৩২ জনের পদ স্থগিত করা হয়েছে। তাদের মধ্যে ১৯ জনই বিবাহিত। সাপ্রতিক সময়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে ৩০২ জনকে জায়গা দেওয়া হলেও অনেকের ক্ষেত্রেই গঠনতন্ত্র মানা হয়নি। এমন অভিযোগ খোদ ছাত্রদল নেতাকর্মীদের। এরই ধারাবাহিকতায় বিবাহিতসহ তথ্য গোপনের অভিযোগ ওঠায় তাদের পদ স্থগিত করে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রদল।

প্রকাশিত বিগপ্তির তথ্য বলছে, স্থগিত হওয়া পদধারীদের মধ্য ১৯ জন রয়েছেন বিবাহিত। ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতদের পদ দেয়ার সুযোগ নেই। এ কারণে তাদের পদ স্থগিত করা হয়েছে। এ ছাড়া শিক্ষাগত কোনো সনদ না থাকাসহ সংগঠনের বেঁধে দেয়া সময়ের আগে এসএসসি পাস করা ও বিদেশে অবস্থান করা নেতারাও রয়েছেন এই তালিকায়।

প্রসঙ্গত, গত রোববার (১১ সেপ্টেম্বর) ছাত্রদলের ৩০২ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা হয়। কিন্তু এ কমিটিতে অনেকে বিবাহিত আছে ও বিদেশে অবস্থান করছে ছাত্রদলের পদবঞ্চিতদের এমন অভিযোগের ভিত্তিতে ৩২ জনের পদ স্থগিত করার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় ছাত্রদল।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: