প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সারা দেশে বিক্ষোভের ডাক বিএনপির

   
প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

রাজধানীর মিরপুরে বিএনপির সমাবেশে সংঘর্ষের ঘটনায় রবিবার (১৮ সেপ্টেম্বর) সারা দেশে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে দলটি। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দাবির আন্দোলন নস্যাৎ ও একদলীয় শাসন পাকাপোক্ত করতে বিএনপির ওপর হামলা-নির্যাতন চালাচ্ছে সরকার। এ হামলা-নির্যাতনের প্রতিবাদে রোববার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এ সময় বিএনপির নেতাকর্মীরা দাবি করেন, আ.লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছে এবং ধাওয়া দিয়েছে। এখন পর্যন্ত চারটি স্পটে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়ার সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে ৬ নম্বর সেকশন বাজারে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এ ঘটনার জেরে বিএনপি সারাদেশে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: