প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

আগামীকাল যশোর বোর্ডে এসএসসির এমসিকিউ পরীক্ষা হবে না

   
প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ফাইল ছবি

যশোর বোর্ডে আগামীকাল শনিবারের অনুষ্ঠিতব্য বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে, এদিন যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের রচনামূলক বা সৃজনশীল অংশের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া অন্যান্য বোর্ডগুলোর পরীক্ষা এদিন যথারীতি অনুষ্ঠিত হবে।

শুধু যশোর বোর্ডের অধীনে থাকা যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ পরীক্ষা হবে না। তবে, এসব জেলা পরীক্ষার্থীদের বাংলা দ্বিতীয় পত্রের সৃজনশীল বা রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এসব জেলার পরীক্ষার্থীদের যথারীতি সকাল সাড়ে দশটায় কেন্দ্রে প্রবেশ করতে হবে। আর বেলা ১১ টা থেকে ১২টা ৪০ মিনিট পর্যন্ত তাদের বাংলা দ্বিতীয়পত্রের রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আদেশটি যশোর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, মেহেরপুর, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার জেলা প্রশাসকদের পাঠানো হয়।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করা হয়। আর উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। এ ঘটনার জেরে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: