প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অন্য দেশের চেয়ে আমরা ভালো আছি: চিফ হুইপ

   
প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর নেতৃত্বে পৃথিবীর অন্য দেশের চেয়ে আমরা ভালো আছি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচরে স্থানীয় একটি অডিটোরিয়ামে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ-সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করে।

এ সময় নূর-ই-আলম চৌধুরী বলেন, এ বছর আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। করোনাকাল পার করেছি। বিনা মূল্যে টিকার জন্য আমাদের ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ চলমান। ডলারের দাম বেড়ে যাচ্ছে। আগামী দিনে পৃথিবীতে কী হবে, তা কেউ বলতে পারি না। আমরা যদি আমাদের মৎস্য, কৃষি ও প্রাণিসম্পদ খাতে স্বয়ংসম্পূর্ণ হতে পারি, তাহলে অন্তত না খেয়ে মরতে হবে না। এ জন্যই প্রধানমন্ত্রী বলেছেন, এক ফোঁটা জমিও খালি রাখা যাবে না। জমিতে বেশি বেশি কৃষিকাজ করতে হবে।

এ সময় চিফ হুইপ বলেন বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প কেউ নেই। তিনি বলেন, যারা রাজনীতি নিয়ে কথা বলে, তাদের আমরা চিনি। তাদের ক্ষমতাও আমরা দেখেছি। ১৯৮৬-এর নির্বাচন দেখেছি, ১৫ ফেব্রুয়ারির নির্বাচনও দেখেছি। করোনাকালে বিদেশের যুদ্ধকালে শেখ হাসিনার পদক্ষেপই প্রমাণ করে, তাকেই আমাদের দরকার। যে সাহস নিয়ে তিনি দেশ পরিচালনা করেন, পৃথিবীর অনেক দেশেই তা নাই।

শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল লতিফ মোল্লার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল ইসলাম, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: