ইবিতে শুরু হলো তিন দিন ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনী

   
প্রকাশিত: ১২:২৩ পূর্বাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

আবু হুরাইরা, ইবি থেকে: ইসলামী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে তিন দিন ব্যাপী অর্ধবার্ষিকী শিল্পকর্ম প্রদর্শনী। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের বিভাগের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগণ হরকরা গ্যালারীতে প্রদর্শনীর উদ্বোধন করা হয়। প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। আগামী রোববার (১৮ সেপ্টেম্বর) পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. নিসার হোসেন। এছাড়াও বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, চারুকলা বিভাগের এত সুন্দর আয়োজন দেখে আমি মুগ্ধ। চারুকলার প্রতি মন থেকে আমার ভালোবাসা কাজ করে। এই আয়োজন সফল হোক এই প্রত্যাশা করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. নিসার হোসেন বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় উড়াল একটা দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে যাচ্ছ। এবং আমাদের ধর্মীয় দৃষ্টিভঙ্গির সাথে সামাজিক ও সাংস্কৃতিক ঐতিহ্য যে ভিন্ন নয় তা এই বিশ্ববিদ্যালয়কে দেখলেই বুঝা যায়। তোমরা অনেক দূর এগিয়ে যাও। পরে অতিথিরা ঘুরে ঘুরে চিত্রকর্ম প্রদর্শন করেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: