আ.লীগের বিজয়ের জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া করা উচিত: চট্টগ্রামের ডিসি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১২:২৮ এএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের জন্য বিএনপি-জামায়াতকে দোয়া করতে বলেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়নপত্র দেওয়ার সময় আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বক্তব্যও দেন তিনি। এমনই একটি বিষয় নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

তবে এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, দুর্গাপূজা উপলক্ষে সম্প্রীতি সভায় আমি বক্তব্য দিয়েছি। দুর্গাপূজা যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় তাই জনপ্রতিনিধি ও নেতাদের দায়িত্ব নিতে বলেছি। কিন্তু এটা নিয়ে ভিন্নভাবে প্রচার করা হচ্ছে। আর কিছু বলতে চাই না।

গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম। এ সময় তার সঙ্গে জেলা পরিষদের বর্তমান প্রশাসক উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলার সভাপতি সংসদ সদস্য মোছলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং নগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর পেয়ারুলের বিজয় কামনা করে মোনাজাত করেন নগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শফর আলী। এতে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে রিটার্নিং কর্মকর্তা ও ডিসিকেও হাত তুলে অংশ নিতে দেখা গেছে। এরপর বাঁ পাশে পেয়ারুল এবং ডান পাশে সংসদ সদস্য মোছলেমকে বসিয়ে বক্তব্য দেন ডিসি।

সে সময় জেলা প্রশাসক বলেন, এ নির্বাচনে সিদ্ধান্ত হবে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষের শক্তির হাতে থাকবে নাকি স্বাধীনতার বিপক্ষের শক্তির হাতে যাবে। আমি মনে করি, বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতার পক্ষের শক্তি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যদি থাকে, তাহলে আমাদের দেশে আওয়ামী লীগ বলি, বিএনপি বলি, জামায়াত বলি, সবাই নিরাপদ থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে ডিসি মমিনুর গণমাধ্যমকে বলেন, ‘মনোনয়ন আমি আমার কার্যালয়ে জমা নিই সাধারণত। সম্প্রীতি সভা চলাকালে পেয়ারুল সাহেব মনোনয়ন জমা দিতে সম্মেলনকক্ষে ঢুকে পড়েন। সেখানে মনোনয়ন গ্রহণ করি। যখন আমার সামনে মোনাজাত করছেন তারা, তখন একজন মুসলমান হিসেবে আমি যদি হাত না তুলি, তাহলে অন্য ইস্যু হবে সেটা।’

পার্বত্য চট্টগ্রামের তিন জেলা পরিষদ (রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) বাদে বাকি ৬১ জেলা পরিষদের নির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: