নিয়ম ভেঙে রানির কফিনের কাছে যাওয়ায় যুবক আটক

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৩০ পিএম

লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে শোকার্তদের সারি থেকে রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনের কাছে যাওয়ার কারণে একজনকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। পাবলিক অর্ডার আইনে ওই ব্যক্তিকে আটকের পর পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ আটকের বিষয়টি নিশ্চিত করে।

একাধিক ব্রিটিশ গনমাধ্যম জানিয়েছে, স্কটল্যান্ড ইয়ার্ডের একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মেটের পার্লামেন্টারি অ্যান্ড ডিপ্লোম্যাটিক প্রোটেকশন কমান্ডের কর্মকর্তারা ওয়েস্টমিনস্টার হলে গোলযোগের পর এক ব্যক্তিকে আটক করে। পার্লামেন্টের মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা ওয়েস্টমিনস্টার হলের একটি ঘটনার বিষয়ে সতর্ক, যেখানে জনসাধারণের সারি থেকে বেরিয়ে একজন রানির কফিনের কাছে চলে যায়। তাদের এখন হল থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ন্যূনতম ব্যবধান রাখা হয়েছে। এর আগে সন্ধ্যায়, রাজা তৃতীয় চার্লস, তার বোন প্রিন্সেস অ্যানি, ভাই প্রিন্স অ্যান্ড্রু এবং প্রিন্স এডওয়ার্ড হলের এই আনুষ্ঠানিকতায় অংশ নেন।

প্রসঙ্গত, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এখনো হাজার হাজার মানুষ লাইন দিয়ে লন্ডনের ওয়েস্টমিনস্টার হলের আশপাশে অবস্থান করছেন। রানির মরদেহ সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় রাখা হয়েছে। টেমস নদী বরাবর মানুষের এই লাইন প্রায় সাত কিলোমিটারের বেশি লম্বা বলে জানা গেছে। মধ্য লন্ডন থেকে এই লাইন পূর্ব লন্ডনের কাছাকাছি পৌঁছে গেছে। রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার বিস্তারিত বিবরণ এরই মধ্যে প্রকাশ করা হয়েছে, যেখানে বলা হয়েছে সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালের দিকে রানির মরদেহ ওয়েস্টমিনস্টার প্রাসাদ থেকে ওয়েস্টমিনস্টার অ্যাবিতে নিয়ে যাওয়া হবে। সূত্র: বিবিসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: