প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ওয়ার্ন আমার চেয়ে ভালো বোলার ছিল: মুরালিধরন

   
প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

ক্রিকেট ইতিহাসের সেরা দুই স্পিন বলার শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন ও অস্ট্রেলিয়ার স্পিনার প্রয়াত শেন ওয়ার্ন। রেকর্ডও কথা বলে এই দুই স্পিনারের পক্ষে। টেস্টে মুরালিধরনের সংগ্রহ ৮০০ উইকেট। আর তার ঠিক পরেই ওয়ার্ন তার সংগ্রহ ছিল ৭০৮ উইকেট। ওয়ানডেতে ৫৩৪টি উইকেট নিয়েছিলেন মুরালি। আর এই ফরম্যাটে ২৯৩টি উইকেট নিয়ে ক্যারিয়ার শেষ করেন ওয়ার্ন। তবে উইকেটসংখ্যায় এগিয়ে থাকলেও ওয়ার্নকে নিজের চেয়ে ভালো বোলার হিসেবে আখ্যায়িত করেছেন মুরালিধরন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) প্রয়াত এই লেগ স্পিনার সম্পর্কে তিনি বলেন, আমি মনে করি সে (ওয়ার্ন) আমার চেয়ে ভালো ছিল। যখন আমি খেলতাম তখন তার দিকে তাকিয়ে থাকতাম। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি আমি। আমরা সবাই তাকে মিস করি।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ওয়ার্ন। মৃত্যুর সময় তার বয়স ছিল মাত্র ৫২ বছর।

আসন্ন লিজেন্ডস লিগ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছেন মুরালিধরন। প্রতিযোগিতা শুরুর আগে এরইমধ্যে একটি চ্যারিটি ম্যাচে ভারত মহারাজার বিরুদ্ধে বিশ্ব জায়ান্টদের হয়ে খেলেছেন মুরালি। সূত্র: এনডিটিভি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: