`কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পর চাল-ডাল, আটার দাম নির্ধারণ’

   
প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ভোজ্যতেল ও চিনি ছাড়া অন্য পণ্যের দাম বেঁধে দেওয়ার এখতিয়ার আমার মন্ত্রণালয়ের নেই।এসবের দাম বেঁধে দেওয়ার এখতিয়ার রাখে কৃষি মন্ত্রণালয়। এসব পণ্যের দাম নির্ধারণ নিয়ে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশে বিদেশি সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের সংগঠন ‘ওকাব’ আয়োজিত মিট দ্য প্রেসে এসব কথা বলেন তিনি।

এসময় এসব দ্রব্যের মূল্য নির্ধারন সম্পর্কে বাণিজ্যমন্ত্রী বলেন, কৃষি মন্ত্রণালয় কয়েকটি পণ্যের দাম নির্ধারণের ক্ষেত্রে আপত্তি জানিয়েছে। ২০১৮ সালের এক প্রজ্ঞাপন অনুযায়ী, চাল, আটা, ডাল ও ডিমের দাম নির্ধারণের এখতিয়ার কৃষি মন্ত্রণালয়ের। তিনি আরো বলেন, ভারত থেকে ডিম আমদানি করা হবে কিনা তা পরিস্থিতির ওপর নির্ভর করছে। বাজার অস্বাভাবিক হলে আমদানির দিকে যেতে হতে পারে। তবে ভোক্তাদের পাশাপাশি উৎপাদকদের কথাও ভাবতে হবে।

এ সময় ডলারের বাজারের অস্থিরতা, ভারত ও চীনের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য, এলডিসি উত্তরণ-পরবর্তী চ্যালেঞ্জসহ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: