আবারও মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৮ পিএম

বাংলাদেশের সীমানার মধ্যে মর্টারশেল ও হামলার ঘটনায় আবারও মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জানা গেছে রবিবার (১৮ সেপ্টেম্বর) সকালে দেশটির রাষ্ট্রদূত মন্ত্রণালয়ে আসবেন।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। গত ২৮ আগস্ট বেলা তিনটার দিকে মিয়ানমার থেকে ছোড়া দুটি মর্টার শেল বাংলাদেশের সীমান্তে এসে পড়ে। তবে সেগুলো বিস্ফোরিত হয়নি। হতাহতের ঘটনাও ঘটেনি। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যরা মর্টার শেল দুটি ঘিরে রাখেন। পরে সেগুলো নিষ্ক্রিয় করা হয়।

এ ঘটনায় দেশটির রাষ্ট্রদূতকে কড়া ভাষায় সতর্ক করেছিল ঢাকা। কিন্তু তারপরও গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের কোনারপাড়া এলাকার সীমান্তে পড়ে। সেটির বিস্ফোরণ ঘটে একজন নিহত ও ছয় জন আহত হন।

এর আগে ভার্চুয়াল তলবে ঢাকা এই ঘটনার পূনরাবৃত্তি চায় না বলে সাফ জানিয়েছিল পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তবে, এরপরও সীমান্তে গোলা বর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়া মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার টহলও দেয়। এতে ওই সীমান্ত এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক আরও বেড়ে গেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: