প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

নিউজিল্যান্ডের কাছে হার বাংলাদেশ লিজেন্ডসের

   
প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

ভালো খেলেও নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশের লিজেন্ডরা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১১ ওভারে খেলা গড়ায়। অলক কাপালি ও ধীমান ঘোষের ঝড়ে ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে ৯৮ রান স্কোরবোর্ড যোগ করে বাংলাদেশ লিজেন্ডস। তবে কিউই ব্যাটারদের কাছে পাত্তাই পাননি রাজ্জাক-শরিফরা। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ লিজেন্ডস।

বাংলাদেশের দেওয়া ৯৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার অ্যান্টন ডেভচিজকে হারায় নিউজিল্যান্ড লিজেন্ডস। তবে আরেক ওপেনার জেমি হাও দ্রুত রান তুলেন কিউই স্কোরবোর্ডে। ২৬ রান করে হাও আউট হলে বাকিটা পথ অধিনায়ক রস টেলর এবং ডিন ব্রাউনিল পাড়ি জমান। ৯ বল বাকি থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এ দুই ব্যাটার। রস টেলর ৩০ ও ব্রাউনিল ৩১ রান করেন। বাংলাদেশের হয়ে আব্দুর রাজ্জাক ও অলক কাপালি একটি করে উইকেট লাভ করেন।

এর আগে ব্যাটিংযে নেমে মাত্র ১৫ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ লিজেন্ডরা। পরে আফতাব আহমেদ একাই ৯ বলে ১টি করে চার-ছয়ে করেন ১৩ রান। তবে এরপর বাংলাদেশ লিজেন্ডসের পক্ষে ম্যাচের দৃশ্যপট বদলে দেন কাপালি এবং ধীমান। এই দুই ব্যাটসম্যান ৫২ বলে ৮৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। শুরুতে কিছুটা ধীর শুরু করলেও সময়ের সঙ্গে আক্রমণাত্মক হন দুইজনই।

তবে কাপালি ছিলেন বেশি আগ্রাসী। ২১ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৭ রানে অপরাজিত থাকেন তিনি। অন্য প্রান্তে ধীমান ৩২ বলে ৩ চার ও ১ ছয়ে করেন অপরাজিত ৪১ রান। কিউইদের পক্ষে কাইল মিলস ২ ওভারে ১১ রানের বিনিময়ে ২টি উইকেট শিকার করেন। ব্যাট হাতে অপরাজিত ৩৭ রান এবং বল হাতে ১ উইকেট শিকার করায় ম্যাচে ভ্যালুয়েবল প্লেয়ারের পুরস্কার জিতে নেন টাইগার ক্রিকেটার কাপালি।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: