মাত্র ৩১০০ টাকায় নাচের শো করা স্বপ্না এখন কোটিপতি!

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৪ পিএম

ক্যারিয়ারের প্রথম দিকে মাত্র তিন হাজার ১০০ টাকার বিনিময়ে নাচের শো করা স্বপ্না আজ ৫০ কোটি টাকার সম্পত্তির মালিক। তিনি এখন একেকটি স্টেজ শো করতে ২৫ থেকে ৫০ লাখ টাকা নেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি। স্বপ্না চৌধুরী, এই নামটা এখন কারো অজানা নয়। সকলের কাছেই পরিচিত এই নামটি। নিজের ভিন্ন রকম স্টাইল আর নাচে সকলের মন জিতে নিয়েছেন তিনি। ‘তেরি আখোঁ কা ইয়ে কাজল’ গানের সঙ্গে স্বপ্নার নাচ তাঁকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দিয়েছে।

মধ্যবিত্ত পরিবারে জন্ম নেন স্বপ্না। ছোটবেলায় তাঁর নাম ছিল সুস্মিতা। স্বপ্নার বাবা ভূপেন্দ্র অত্রি দীর্ঘদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন। এমনও সময় গেছে যে বাবার চিকিৎসা, ওষুধ সব খরচ করতে গিয়ে বাড়ি বন্ধক দিতে হয়েছিল স্বপ্নাদের। ২০০৮ সালে মৃত্যু হয় স্বপ্নার বাবার। স্বপ্নার বয়স তখন ১৪। বাবার মৃত্যুর পর সংসারের দায়িত্ব তাঁর ঘাড়ে এসে পড়ে। পড়াশোনা ছেড়ে দিতে হয়। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন তিনি।

ছোটবেলা থেকেই নাচ-গানের শখ ছিল স্বপ্নার। সংসার চালাতে সেই শখকেই পেশায় বদলে ফেলেন তিনি। হরিয়ানার এক অর্কেস্ট্রা দলের সঙ্গে ক্যারিয়ার শুরু করেন স্বপ্না। প্রথম প্রথম হরিয়ানা এবং পড়শি রাজ্যগুলোতে ‘রাগিণী শিল্পী’ হিসেবে কাজ করতেন। কিন্তু বেশ কিছুদিন যাওয়ার পর নাচের অনুষ্ঠানও করতে শুরু করেন। এক মিউজিক সংস্থার প্রকাশিত ‘সলিড বডি রে’ হরিয়ানভি গানের সঙ্গে তাঁর নাচ সকলের মন কেড়েছিল। তার পর থেকে আর ফিরে তাকাতে হয়নি।

শুধু নাচই নয়, গান এবং অভিনয়েও পিছিয়ে নেই স্বপ্না। করেছেন কয়েকটি টিভি শো। ২০টির বেশি গান করেছেন স্বপ্না। বলিউডে প্রথম আত্মপ্রকাশ করেন ‘জার্নি অব ভাংওভার’ সিনেমায়। আইটেম গার্ল হিসেবে কাজ করেছেন সেখানে। এ ছাড়া ‘বীরে কি ওয়েডিং’ সিনেমার ‘হট জা তাউ’ গানে তাঁকে দেখা গিয়েছিল। তবে স্বপ্নার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল ‘তেরে আখোঁ কা ইয়ে কাজল’ গানের সঙ্গে নাচ। সেই গান এবং স্বপ্নার নাচ বিপুল জনপ্রিয় হয়েছিল। আর তাঁর এই জনপ্রিয়তাকে শীর্ষে পৌঁছে দেয় ‘বিগ বস’ রিয়ালিটি শো।

একসময় অভাব-অনটনের সঙ্গে লড়াই করা স্বপ্না আজ কোটি কোটি টাকার সম্পত্তির মালিক। শুধু তা-ই নয়, তাঁর বিলাসবহুল বাংলো যেমন রয়েছে, তেমনি বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ির মালিকও তিনি। স্বপ্নার গ্যারাজে রয়েছে অডি কিউ-৭, ফোর্ড এবং বিএমডাব্লিউ-৭ সিরিজের মতো ৫০ লাখ থেকে আড়াই কোটির বিলাসবহুল গাড়ি। বিলাসবহুল বাংলো রয়েছে দিল্লির নজফগড়ে। একেক সময় একেকটি গাড়ি চালাতে দেখা যায় স্বপ্নাকে। দামি পোশাক, দামি ঘড়িও তাঁর অন্যতম শখ। ২০২০ সালে হরিয়ানভি গায়ক বীর সাহুকে বিয়ে করে সকলকে চমকে দেন স্বপ্না। সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: