আজ স্ত্রীর প্রশংসা করার দিন

   
প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, ১৮ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

স্ত্রীকে প্রশংসা করার দিন আজ। রবিবার (২২ সেপ্টেম্বর) প্রতি বছরের এই দিনে দিবসটি উদযাপন করা হয়। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে এই দিনটি পালন করা হলেও এর রয়েছে অন্যরকম গুরুত্ব। ২০০৬ সালে এই দিবস প্রথম প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে চেজের বার্ষিক ইভেন্টের ক্যালেন্ডারে তালিকাভুক্ত করা হয়। তখন থেকেই এই দিবস ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

এই দিনটি বৈবাহিক জীবনকে আরও সুন্দর করে তুলতে পারে। এমন দিনে তাই স্ত্রীর বিশেষ সুনাম করুন, তাকে প্রশংসায় ভাসান। তাতে অন্তত আপনার দাম্পত্য জীবন হয়ে উঠতে পারে আরও মধুময়। সারা বছর যেমনই কাটুক, এ দিনটায় আপনার স্ত্রীকে অন্যদিকের চেয়ে একটু বেশি সময় দিন। স্ত্রীর জন্য একগুচ্ছ গোলাপ বা তার ভালোলাগার ফুল নিয়ে তার সামনে হাজির হতে পারেন। সম্ভব হলে তার পছন্দের খাবার রান্না করে পরিবেশন করুন।

বিশেষ এই দিনটি বিভিন্নভাবে উদযাপন করতে পারেন। আপনি স্ত্রীকে নিয়ে ঘুরতে অথবা শপিং করতে বের হন। এ ছাড়াও স্ত্রীর সঙ্গে কিছুটা সময় কাটাতে তাকে নিতে পারেন লং ড্রাইভে, পছন্দের কোনো জায়গায়। অনেকের মতে, ঘরের সব কাজ নারীরাই করবে। পুরুষরা শুধু টাকা উপার্জন করবে। এ ধারনাও সম্পূর্ণ ভ্রান্ত। সংসার ভালো করে চালাতে গেলে দুজনকেই রাখতে হবে সমান অবদান। তবে পারিপার্শ্বিক কারণে সেটা যদি সম্ভব না হয়, তবে স্ত্রীকে সে জন্য মূল্যায়িত করুন।

যেভাবে স্ত্রীর প্রশংসা করবেন- আজকের এই দিনে স্ত্রীর প্রশংসায় তাকে মনের কিছু কথা বলতে পারেন। যেমন:

‘সেরা স্ত্রী হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ।’

‘তোমাকে অনেক ভালোবাসি। তুমি আমার জন্য যা যা করেছো, তার জন্য সত্যিই অনেক ধন্যবাদ।’

‘তুমিই আমার মেরুদণ্ড, আমার সেরা বন্ধু।’

যেভাবে দিনটি পালন করবেন- আজ স্ত্রীকে যে কোনো উপহার দিয়ে চমকে দিতে পারেন। একই সঙ্গে তার প্রশংসা করুন। একগুচ্ছ ফুল দিয়েও তার প্রশংসা করতে পারেন। এছাড়াও স্ত্রীর পছন্দের উপহার দিন কিংবা কোথাও ঘুরতে নিয়ে যান কিংবা কোনো ভালো রেস্টুরেন্টে বসে একান্ত সময় পার করতে করতে স্ত্রীর প্রশংসা করুন।

 

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: