খালেদার সাজা স্থগিতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী, প্রজ্ঞাপন সোমবার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৮ পিএম

দুর্নীতির দুই মামলায় দন্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার খালেদার মুক্তির মেয়াদ বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম খালেদা জিয়ার যে আবেদন, সেই আবেদনটিতে সম্মতি দিয়েছেন। তার (মুক্তির) মেয়াদ ৬ মাসের জন্য বৃদ্ধি হয়ে যাবে। আমরা জিও (প্রজ্ঞাপন) জারি করে দিবো। তিনি আরও বলেন, পূর্বের নির্ধারিত যে শর্ত ছিল, সেই শর্তানুযায়ী তার ৬ মাস মেয়াদ বৃদ্ধি করা হচ্ছে। আজকে আমরা খবর পেয়েছি, কালকে (সোমবার) প্রজ্ঞাপন হবে।

গত রবিবার (১৮ সেপ্টেম্বর) সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর জন্য খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন করেন। আবেদনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ারও অনুরোধ করেন শামীম ইস্কান্দার। এরপর খালেদা জিয়াকে ঢাকায় নিজের বাসায় থাকতে হবে, বাসায় থেকে তিনি চিকিৎসা নিতে পারবেন। অপর শর্ত হচ্ছে, এই সময়ে খালেদা জিয়া দেশের বাইরে অর্থাৎ বিদেশ যেতে পারবেন না। এমন দুই শর্তে খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত করে সরকার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: