প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দিলওয়ার খান

বিশেষ প্রতিনিধি, নেত্রকোনা

ট্রেন কাউন্টারে এক আসনের বিপরীতে দুই টিকিট বিক্রীর দ্বায়ে জরিমানা

   
প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২২

নেত্রকোণা রেলওয়ে স্টেশনে একটি আসনের বিপরীতে দুই টিকিট বিক্রীর অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪৪নং মহুয়া কমিউটার ট্রেন কাউন্টারকে জরিমানা করেছে নেত্রকোণা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। জরিমানার ২৫শতাংশ অর্থ বুঝিয়ে দেয়া হয়েছে অভিযোকারীর হাতে।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, নেত্রকোণা রেলওয়ে স্টেশনে ৪৪নং মহুয়া কমিউটার ট্রেন কাউন্টারে নেত্রকোণা-ঢাকা যাওয়ার টিকিট সংগ্রহ করতে গেলে একটি আসনের বিপরীতে দুইটি টিকিট কাটতে হয়, এই মর্মে গত ০৪আগস্ট অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন সাতপাই এলাকার বাসিন্দা রাজীব সরকার।

উনার অভিযোগের প্রেক্ষিতে তথ্য, উপাত্ত বিশ্লেষন ও দুইটি শুনানি শেষে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ঐ টিকিট কাউন্টারের বুকিং মাস্টার সাইদুল ইসলামকে ১০হাজার টাকা জরিমানা করা হয়। আজ সোমবার সকালে নিয়ম অনুযায়ী জরিমানাকৃত অর্থের ২৫শতাংশ অর্থ অভিযোগকারী রাজীব সরকারের হাতে তুলে দেন নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক উসমান গনি জানান, দুই টিকিটের বিনিময়ে একটি আসন বরাদ্দ দেয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় ১০হাজার টাকা জরিমানা আদায় করে তার ২৫শতাংশ অভিযোগকারীর হাতে তুলে দেয়া হয়েছে। সেই সাথে অভিযুক্ত ব্যাক্তিকে সতর্ক করা হয়েছে। পরবর্তী সময়ে তার বিরুদ্ধে এধরনের অভিযোগ আসলে প্রমাণিত হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: