প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

শার্শায় প্রসুতির মৃত্যু, বেসরকারি হাসপাতাল সিলগালা

   
প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, ১৯ সেপ্টেম্বর ২০২২

শার্শার বাগআঁচড়ার আল-মদিনা নামের একটি বেসরকারি হাসপাতালে সিজারের পর ভুল চিকিৎসায় এক প্রসুতির মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এ সংবাদের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালা করেছে।

বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি কাজী শহিদুল ইসলাম বলেন, রোববার ঘটনাটি শার্শা উপজেলার বাগআঁচড়ার বাজারের আখি টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত আল-মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ঘটেছে। ওই প্রসুতি নাসরিন আক্তার (২০) ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমরী গ্রামের রিপন হোসেনর স্ত্রী।

নাসরিনের স্বামী রিপন হোসেন বলেন, রোববার সকালে তার অন্তঃসত্বা স্ত্রীর সিজার করা হয় আল মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে। সিজারে কন্যা সন্তানের জন্ম হয়। শিশুটি সুস্থ্য আছে। তবে সিজারের পরপরই নাসরিনের অবস্থা খারাপ হতে থাকে। তখন দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

অপারেশন করেন ডা মমতাজ মজিদ। ওই সময় অপারেশন থিয়েটারে কোন অজ্ঞান করা চিকিৎসক উপস্থিত ছিলেন না। ভুল চিকিৎসার কারণে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে। আমি এর বিচার চাই।

এদিকে এই সংবাদে রাতে যশোরের সিভিল সার্জনের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইউসুফ আলি ও বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি কাজী শহিদুল ইসলামের নেতৃত্বে একটা টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইউসুফ আলি বলেন, ওই বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে। প্রসুতি মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ ধরনের অবৈধ হাসপাতাল বা ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধেও দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান বলেন, ওই রুগিনীর হার্ডে সমস্যা ছিল তাই এমনটি হয়েছে। এর বাইরে তিনি কিছু বলতে রাজি হননি।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: