পাথরঘাটায় অভিযান চালিয়ে ১০ মণ হাঙর উদ্ধার করেছে কোস্টগার্ড

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১১:০৯ পিএম

বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে ১০ মণ হাঙর উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে একটি ইজিবাইক থেকে জব্দ করা হয় এসব হাঙর। উদ্ধারকৃত হাঙরের বাজার মূল্য ১০ লাখ টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মুনিফ তকি জানান, পাচারের উদ্দেশে হাঙর নিয়ে যাওয়া হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে কাঠালতলীতে অভিযান চালানো হয়। এ সময় একটি ইজিবাইকের চালক কোস্টগার্ড সদস্যদের দেখে হাঙরসহ ইজিবাইক ফেলে পালিয়ে যান। পরে ইজিবাইকে থাকা ১০ মণ হাঙর জব্দ করা হয়। তিনি আরও জানান, বিকেলে হাঙরগুলো বন বিভাগের কাছে হস্তান্তর করা হলে মাটিচাপা দিয়ে বিনষ্ট করা হয়।

বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী, এ হাঙর হত্যা ও কেনাবেচা দণ্ডনীয় অপরাধ। এতে সর্বোচ্চ এক বছর কারাদণ্ড বা ৫০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: